School of Art & Craft ( Rupkala )

Sculpture

 Sculpture 








ভাস্কর্য বিশেষীকরণ কোর্সের অন্তর্ভুক্ত দুই এবং ত্রিমাত্রিক সৃজনশীল দিকগুলিতে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে। ক্লে, প্লাস্টার, ফাইবার, কাঠ, ধাতু, এবং আরও অনেক কিছুর সাথে নতুন প্রযুক্তি এবং প্রক্রিয়ার সংযোজন সহ ঐতিহ্যগত, বাস্তবসম্মত থেকে আধুনিক থেকে বিশ্বকে পরিবর্তন করা। মধ্য ভারতে এই প্রথমবারের মতো শিক্ষার্থীদের এই ত্রিমাত্রিক মিডিয়াতে নিজেদের প্রকাশ করার সুযোগ তৈরি করা হবে।

বিভাগটি আশা করে যে তাদের ভাস্কর্যের সাথে ক্যারিয়ার হিসাবে চালিয়ে যেতে সেই অপরিহার্য অভ্যন্তরীণ বিশ্বাস, ব্যবহারিক ক্ষমতা এবং জ্ঞানের উপর ভিত্তি করে আত্মবিশ্বাস।

ভাস্কর্য শিল্পীদের একটি ধারণার একটি 3-মাত্রিক উপস্থাপনা তৈরি করার ক্ষমতা রয়েছে। তারা সৃজনশীল চিন্তাবিদ এবং বিভিন্ন শিল্প ফর্মে দক্ষ, যেমন 3-মাত্রিক মডেলিং, ফোরজিং, ঢালাই এবং কাঠের কাজ, ভাস্কর্য শিল্পীদের জন্য অন্যান্য উপকারী দক্ষতাগুলির মধ্যে রয়েছে শিল্পকে ব্যাখ্যা করার এবং শিল্প ও তত্ত্বকে সংযুক্ত করার ক্ষমতা।

ভাস্কর্য শিল্পীরা পাবলিক আর্ট, ইনস্টলেশনে কাজ করে এবং বিভিন্ন ব্যবসা, শিল্প সংস্থা বা ব্যক্তিগত সংগ্রহকারীদের জন্য কমিশনকৃত কাজ তৈরি করে। তারা ভাস্কর্য শিল্প শেখায়, শিল্পকর্ম পুনরুদ্ধার করে, বা টেলিভিশন, চলচ্চিত্রের জন্য ভাস্কর্য পুনরুত্পাদন এবং মডেল তৈরি করে।

Post a Comment

Previous Post Next Post