School of Art & Craft ( Rupkala )

Faculty


অনুষদ


শিল্পীদের দ্বারা, শিল্পীদের জন্য

রূপকলা (কলাভবন) প্রথম প্রশিক্ষক ছিলেন স্কুলের প্রতিষ্ঠাতা, প্রবীর রূপরায়। সরকারি প্রশিক্ষিত ফাইন আর্টিস্ট এবং ওয়ার্কিং কমার্শিয়াল আর্টিস্ট তিনি যা জানতেন তা শিখিয়েছিলেন- ফাইন আর্ট এবং কমার্শিয়াল আর্ট।

প্রতিষ্ঠাতারা দৃঢ়ভাবে বিশ্বাস করেছিলেন যে পেশাদার শিল্পী এবং ডিজাইনাররা শিক্ষার্থীদের কাছে বাস্তব-বিশ্বের সমস্যা, পরিস্থিতি এবং বাস্তব অভিজ্ঞতা আনতে সর্বোত্তম সজ্জিত।


আজ, আমাদের প্রশিক্ষকরা তাদের শেখানো দক্ষতার দ্বারা জীবিকা অর্জন করেন। কাজ-সম্পর্কিত অভিজ্ঞতা, অভ্যন্তরীণ অন্তর্দৃষ্টি এবং শিল্পের সাথে সংযোগগুলি ভাগ করে নেওয়ার তাদের ইচ্ছা আপনাকে আপনার ভবিষ্যতের ক্যারিয়ারে একটি অমূল্য প্রতিযোগিতামূলক প্রান্ত দেয়।


কর্মরত পেশাদারদের কাছ থেকে শেখার সুবিধা

এমন একজনের কাছ থেকে কীভাবে প্লেন ফ্লাই করা যায়, যিনি কখনও প্লেনে ছিলেন না তা শেখার চেষ্টা করার কথা কল্পনা করুন। এমনকি যদি তারা প্লেনের প্রতিটি অংশ এবং এর কার্যকারিতা জানত, যখন আসলে বিমানটিকে বাতাসে রাখার কথা আসে, তারা আপনার থেকে আর কী আশা করতে পারে তা তারা জানত না। আপনি যখন আপনার কর্মজীবনের জন্য প্রস্তুতি নিচ্ছেন, তখন যেসব প্রশিক্ষকদের শেখানো হচ্ছে তা করার অভিজ্ঞতা রয়েছে তাদের কাছ থেকে শেখা অবিশ্বাস্যভাবে গুরুত্বপূর্ণ। এখানে কিছু উদাহরণঃ.


Career-Ready Skills /  কর্মজীবনের জন্য প্রস্তুত দক্ষতা 

আমাদের প্রশিক্ষকরা আপনাকে প্রযুক্তিগত দক্ষতার প্রয়োজনীয়তা এবং শিল্প কীভাবে কাজ করে, ব্যবহারিক উত্পাদন কর্মপ্রবাহ, চ্যালেঞ্জ, মূল ব্যক্তি, বর্তমান প্রবণতা এবং আপনার ভবিষ্যত পেশায় ব্যবহৃত সর্বশেষ প্রযুক্তিগুলি সহ শেখাবেন।


Creative Problem Solving / সৃজনশীল সমস্যার সমাধান 

আমাদের প্রশিক্ষকরা আপনাকে বাস্তব-বিশ্বের অ্যাপ্লিকেশনগুলিও শিখিয়ে দেবেন যা আপনি শিখছেন, এতে কী ভুল হতে পারে এবং কীভাবে এটি সঠিক করা যায়। তারা আপনাকে সৃজনশীল সমাধান দিয়ে নির্দিষ্ট পরিস্থিতি পরিচালনা করার জন্য প্রস্তুত করে, চাকরির সময় জ্ঞান আপনার কাছে পাঠাতে সাহায্য করে। 


Insider Insights / অভ্যন্তরীণ অন্তর্দৃষ্টি

আমাদের প্রশিক্ষকরা জানেন যে নিয়োগকর্তারা কী খুঁজছেন। তারা আপনাকে আপনার পোর্টফোলিওতে সাহায্য করতে পারে, আপনাকে গুরুত্বপূর্ণ দক্ষতা শেখাতে পারে এবং আপনি যখন আপনার ভবিষ্যত কর্মজীবনের জন্য আবেদন করতে প্রস্তুত হন তখন পেশাদার রেফান্সের জন্য মূল্যবান উৎস হতে পারে । 


Networking and Connecting / নেটওয়ার্কিং এবং সংযোগ

আমাদের প্রশিক্ষকরা তারা যেখানে সেখানে পৌঁছানোর জন্য তারা যে পথটি নিয়েছিলেন তা ভাগ করে আপনার নিজের ক্যারিয়ারে আপনাকে গাইড করতে সহায়তা করতে পারেন। তাদের পেশাদার সংযোগ রয়েছে, আপনাকে কোম্পানি এবং নিয়োগকর্তাদের সাথে পরিচয় করিয়ে দিতে পারে এবং আপনাকে ইন্টার্নশীপ ও চাকরিতে সাহায্য করতে পারে। 


রূপকলা (কলাভবন) কাছে আমি সবসময় ঋণী থাকব। কর্মীরা অবিশ্বাস্যভাবে লালনপালন করছিল। তারা আপনার সম্ভাব্যতা উপলব্ধি করতে এবং এত কিছুর পরেও আপনার একটি প্রস্ফুটিত ক্যারিয়ার রয়েছে তা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।





Post a Comment

Previous Post Next Post